Tuesday 28 March 2017

Happy Birthday Bhaiya

আই মিস দ্যাট চাইল্ড হুড, দুপুরে মা ঘুমিয়ে গেলে, আমরা চার্লিস এঞ্জেলস, সিক্স মিলিয়ন ডলার ম্যান খেলতাম। দোতলার ক্যান্টিলের ওপর থেকে রাস্তার পাশে বাড়ি বানানোর জন্যে জমিয়ে রাখা, ইট বালুর ওপর লাফ দিয়ে দিয়ে পরা। সমস্ত অমূল্য মধুর স্মৃতির আনন্দ ধারা এন্ড ইউ আর দ্যা হিরো

আমি মিস দোজ নাইটস, ইউনিভার্সিটিতে পড়ার লির্বাটির কারণে বাইরে থেকে শিঙ্গারা, সমুচা, ঝালমুড়ি, ফুচকা সব খেয়ে আসতাম। শরীর নিতে পারতো না। প্রচন্ড ব্যথায় মধ্য রাতে উঠে, কারো ঘুম না ভাঙিয়ে নিঃশব্দে বেসিনে বমি করার সময়, অসীম মমতায় দুটো হাত আমাকে ধরে রাখতো। বমির দমকে আমার সারা শরীর ভেঙে চুরে আসতো, মনে হত বেসিন ভেঙে নিয়ে পরবো আমি, তখন সেই মমতার দুই হাত আমাকে শক্ত করে ধরে রাখতো। সব কিছু নিজে পরিস্কার করে, আমাকে বিছানায় ঘুমোতে পাঠাতো। দুজনের মধ্যে একটা শব্দ বিনিময় হতো না বটে কিন্তু আমি জানতাম, মায়ের বকুনি খানিকটা পিটুনির হাত থেকে ও আমাকে আনকন্ডিশনালি রক্ষা করা হলো।

আই মিস আমাদের পুরনো সাদা টয়োটা করলা। আমরা চার বোন আর তুমি আমাদের হিরো, সব এক সাথে বের হতাম, ঢাকার অন্যদের ভয় দেখাতে (আমাদের ভাষায়)। ফুল ভলিউমে, মায়া লাগাইছে পিরিতি শিখাইছে চালিয়ে দিয়ে, সাভার, আশুলিয়া, গুলশান কিংবা সংসদ ভবন। আমাদের খিক খিক এর কারণে, রাস্তার পুলিশরা আমাদের ধরে অকারণে, নিয়ম নীতি শেখানোর চেষ্টা করতো, ভদ্র আচার ব্যবহার শেখানোর ব্যর্থ চেষ্টা বাবা মায়ের পর তারাও করতো

And I miss u terribly when I’m somber and helpless – every tough moment of my life – I wish u were here to hold me like before.  Again and again I realize – I should have listened to you.

He says, we r unmissable parts of his body. We say, you are the “heart” of us. 
Happy Birthday Bhaiya – You are the “best” thing ever happened to us.
All the RED tomatoes of the whole world are only for you.
The most unbeatable coolest guy on the earth --- The ever green hero – have a blast today

মানুষ আশায় বাঁচে, আমরাও তোমার দেয়া আশার ওপর ভরসা করে আছি পেনশান লাইফে সংসারের দায়িত্ব থেকে অব্যহতি নিয়ে তোমার প্ল্যান মত আবার সবাই একসাথে থাকবো আমাদের বুড়ো বেলায় আবার আমরা ছোট হয়ে যাবো তোমার জন্মদিনে তোমার পাশে দাঁড়িয়ে কেক কাটার নানা পোজের ছবি তুলবো




No comments:

Post a Comment